ট্রেন্টব্রিজ টেস্টের প্রথম ঘন্টাতেই তাণ্ডব! ‘মুড়ি-মুড়কির মতো উইকেট পড়া’ যাকে বলে, ট্রেন্টব্রিজে ঘটেছে সে ধরনের ঘটনাই। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ১৮.৩ ওভারেই ৬০ রানে শেষ অস্ট্রেলিয়ার ইনিংস। ক্লার্ক-বাহিনীর এই দিশেহারা অবস্থার জন্য দায়ী স্টুয়ার্ট ব্রড। মাত্র ১৫ রানে ৮ উইকেট নিয়ে এই ইংলিশ বোলার একাই শেষ করে দিয়েছেন অস্ট্রেলিয়াকে।


১৫ রানে ৮ উইকেট—ব্রডের এই বোলিং পরিসংখ্যান কিন্তু তাঁর কীর্তিগাথার অংশ-বিশেষই কেবল উপস্থাপন করছে। ব্রড তাঁর প্রথম ৫ উইকেট তুলে নেন মাত্র ১৯ বলের ব্যবধানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ৫ উইকেট তুলে নেওয়ার দ্বিতীয় ঘটনা এটি। ১৯৪৭ সালে আর্নি টোশাক নামের এক বাঁ হাতি পেসারও ১৯ বলের ব্যবধানে তুলে নিয়েছিলেন ৫ উইকেট।



সম্পর্কিত খবর

অস্ট্রেলিয়ার এমন লজ্জা ১১৯ বছরে এই প্রথম!

এখনো অ্যাশেজে চোখ না রাখলে শিগগিরই টিভি খুলে বসুন। ট্রেন্টব্রিজে যে অবিশ্বাস্য ঘটনা ঘটে চলেছে! ওভারের সঙ্গে পাল্লা দিয়ে পড়েছে অস্ট্রেলিয়ার উইকেট। ১৩ ওভারের ..

২৮ কর্মীকে ছাঁটাই করল গ্রামীণফোন

বিনা নোটিশে ২৮ কর্মীকে ছাঁটাই করল দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন।

গ্রিস এখন ঋণখেলাপি

নির্ধারিত সময়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ১৬০ কোটি ইউরো ঋণ পরিশোধে ব্যর্থ হয়েছে গ্রিস। তাই ঋণখেলাপির তালিকাভুক্ত হলো ইউরোপের এই দেশ। বিবিসি অনলাইনের

আঁচল-শুভর কিস্তিমাত

বিত্তশালীদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর উত্তরায় আহসানিয়া মিশনের ক্যান্সার ও জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্

একজন শিবলীর পথচলা

ছোট বেলায় বাংলাদেশ সেনাবাহিনীর মেজর হওয়ার স্বপ্ন। কিন্তু একটি দুর্ঘটনা পুরো জীবনকে বদলে দেয়।

মন্তব্য

comments powered by Disqus

বিজ্ঞাপন

imgimgimgimg

আর্কাইভ

November 2011

SunMonTueWedThuFriSat
  12345
6789101112
13141516171819
20212223242526
272829
30
   

বিজ্ঞাপন

Advertise