আজ সোমবার বেলা সাড়ে ১১টায় নগরীর আলুপট্টি সংলগ্ন পদ্মা নদীর একটি ট্রলারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি-সমর্থিত প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)। পুলিশের বাধার মুখে তারা স্থান পরিবর্তন করে পদ্মা নদী সংলগ্ন একটি রেস্তোরাঁর কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করতে গেলে সেখানেও পুলিশ বাধা দেয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। সভাপতিত্ব করার কথা ছিল অ্যাবের চেয়ারম্যান প্রকৌশলী এস কে এইচ চৌধুরী পাহিনের।

রেস্তোরাঁর কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ার প্রস্তুতি নিচ্ছিলেন সৈয়দ শাহীন শওকত। কিন্তু এ সময় পুলিশের অনুমতি না থাকার অভিযোগে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খানের নেতৃত্বে একদল পুলিশ সেখানে গিয়ে বাধা দেন। পুলিশের বাধার মুখে সংবাদ সম্মেলন পণ্ড হয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ‘ফারাক্কার নামে তারা সরকারবিরোধী প্রচারণা চালাতেন বলে আমাদের কাছে তথ্য ছিল। এজন্য সংবাদ সম্মেলন বন্ধ করে দেওয়া হয়েছে।