বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ


মেধাবী শিক্ষার্থী সাদ ইবনে মমতাজের হত্যাকারীদের বিচারের দাবিতে শনিবার আন্দোলনের দু’টিমঞ্চ তৈরি করে বিক্ষোভ করেছে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি)  শিক্ষার্থীরা।পঞ্চম দিনের মতো ছাত্রলীগ সংগ্রামী সাধারণ ছাত্র জনতার ব্যানারে সাধারণ শিক্ষার্থীদের একাংশ মানববন্ধন করেছে।

এদিকে উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হকসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সব নেতৃবৃন্দ মানববন্ধনে এসে হত্যাকারীদের বিচারে সব আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

অপরদিকে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের আরেক ব্যানারে বিক্ষোভ মিছিল এবং সাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে মোমবাতি প্রজ্বলন করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১১টায় বিজয় ৭১এর পাদদেশে মানববন্ধন শুরু হয়। সাংগ্রামী সাধারণ ছাত্র জনতার ব্যানারে মানবন্ধন শুরু হলেও এতে যোগ দেয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে মুর্শেদুজ্জামান খান বাবু বলেন,‘ কে বা কারা সাদকে হাসপাতাল থেকে ট্রমা সেন্টারে নিয়ে যায়, ওর পোষাককে পরিবর্তন করে সে তথ্য উদঘাটন করতে হবে। আমরা চাই সাদের হত্যাকাণ্ডের প্রকৃত বিচার হোক।

এদিকে সাদ হত্যার আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হক, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সুলতান উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. শহীদুর রহমান খান ও রেজিস্ট্রার আবদুল খালেক।

এসময় উপাচার্য অধ্যাপক ড. রফিকুল হক বলেন, ‘আমি সব নৈতিক আন্দোলনের সঙ্গে আছি। তদন্ত সাপেক্ষে সঠিক তথ্য বের হয়ে আসবে। আমিও চাই খুনের প্রকৃত রহস্য বেরিয়ে আসুক এবং প্রকৃত অপরাধীরাই শাস্তির কাঠগড়ায় আসুক।

নতুন খবর.কম/ নাহিদ