একজন শিবলীর পথচলা


ছোট বেলায় বাংলাদেশ সেনাবাহিনীর মেজর হওয়ার স্বপ্ন। কিন্তু একটি দুর্ঘটনা পুরো জীবনকে বদলে দেয়। ক্রিকেট খেলতে গিয়ে গুরুতর আহত হয়ে চার বছর হাসপাতালে চিকিৎসাধীন থাকেন তরুণ নাট্যকার ও নির্মাতা আরিফ রহমান শিবলী।

তবে তিনি জানতেন জীবনে পরাজয় বলে কিছুই নেই! বড়ভাই রোমানের হাত ধরে গড়ে তোলেন অল্টারনেটিভ রক ব্যান্ড “কুয়াশা”। রক গান করে মাতিয়েছেন তারুণ্যকে, দেখিয়েছেন কিভাবে ঘুরে দাঁড়াতে হয়!

তারপর আর পেছনে তাকাতে হয়নি। বশির আহম্মেদের হাত ধরে টেলিভিশনে পথচলা শুরু। নির্মাতা হওয়ার পেছনে রেজাউল আহসান বিপুল, জাহিদ বিপ্লব ও শরিফ পান্না অবদান সবচেয়ে বেশি বলে তিনি জানান। পরপর দু’টি টেলিফিল্ম “কম্বল ও নিলয়” ও “তার নিল স্বপ্ন” তাকে বেশ আলোচনায় নিয়ে আসে।

নাটক, টেলিফিল্মের পাশাপাশি বেসরকারি চ্যানেল ছিক্সটিনে অনুষ্ঠান নির্মাণ শুরু করেন শিবলী। তার নির্মাণাধীন জনপ্রিয় অনুষ্ঠানগুলো হচ্ছে “ইংলিশ রক টাউন”, “উই মিস ইউ দিদিমনি”। বর্তমানে জর্জ হ্যারিসন এবং ১৯৭১ বাংলাদেশ নামে একটি তথ্যচিত্র এবং রক অ্যান্ড টুয়েন্টি ছিক্স নিয়ে ব্যাস্ত সময় পার করছেন। তবে জীবনে তার খুব ইচ্ছে বার্তা বিভাগের প্রযোজক হওয়ার।

নতুন খবর.কম/ নাহিদ



সম্পর্কিত খবর

১৯ বলে ৫ উইকেট, ব্রডের বিশ্বরেকর্ড

ট্রেন্টব্রিজ টেস্টের প্রথম ঘন্টাতেই তাণ্ডব! ‘মুড়ি-মুড়কির মতো উইকেট পড়া’ যাকে বলে, ট্রেন্টব্রিজে ঘটেছে সে ধরনের ঘটনাই। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ১৮.৩ ওভারেই

অস্ট্রেলিয়ার এমন লজ্জা ১১৯ বছরে এই প্রথম!

এখনো অ্যাশেজে চোখ না রাখলে শিগগিরই টিভি খুলে বসুন। ট্রেন্টব্রিজে যে অবিশ্বাস্য ঘটনা ঘটে চলেছে! ওভারের সঙ্গে পাল্লা দিয়ে পড়েছে অস্ট্রেলিয়ার উইকেট। ১৩ ওভারের ..

২৮ কর্মীকে ছাঁটাই করল গ্রামীণফোন

বিনা নোটিশে ২৮ কর্মীকে ছাঁটাই করল দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন।

গ্রিস এখন ঋণখেলাপি

নির্ধারিত সময়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ১৬০ কোটি ইউরো ঋণ পরিশোধে ব্যর্থ হয়েছে গ্রিস। তাই ঋণখেলাপির তালিকাভুক্ত হলো ইউরোপের এই দেশ। বিবিসি অনলাইনের

আঁচল-শুভর কিস্তিমাত

বিত্তশালীদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর উত্তরায় আহসানিয়া মিশনের ক্যান্সার ও জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্

মন্তব্য

comments powered by Disqus

বিজ্ঞাপন

imgimgimgimg

আর্কাইভ

June 2011

SunMonTueWedThuFriSat
   1234
567891011
121314
15
161718
19202122232425
2627282930  

বিজ্ঞাপন

Advertise